সহজের গ্যাঁড়াকল: ট্রেনের টিকিট না দিয়েই কাটা হচ্ছে টাকা, এরপর লাপাত্তা!

নিজস্ব প্রতিবেদক | টুয়েন্টিফোর টিভি
প্রকাশিত : শনিবার, ২০২২ জুলাই ২৩, ১২:২৬ অপরাহ্ন

সহজের গ্যাঁড়াকলে চরম ভোগান্তিতে ট্রেনের অসংখ্য যাত্রী। টাকা নিয়ে টিকিট না দেয়া, দুই টিকিটের টাকা কেটে নিয়ে একটি টিকিট দেয়াসহ অসংখ্য অভিযোগ প্রতিষ্ঠানটির বিরুদ্ধে। যদিও এমন অভিযোগ উড়িয়ে দিয়েছে সহজ ডটকম। উল্টো যাত্রীদের ওপর দায় চাপিয়েছেন তারা। প্রযুক্তিবিদরা বলছেন, সেবা দিতে সক্ষম নয় সহজের অ্যাপ।

বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছু ছেলের জন্য অনলাইনে রাজশাহীগামী পদ্মা এক্সপ্রেস ট্রেনের টিকিট কাটার চেষ্টা করেন ফারুক হোসেন। অনেক কাঠখড় পুড়িয়ে ‘ঙ’ বগির ৮৬ ও ৮৭ নম্বার সিট বরাদ্দ পান তিনি। যাত্রা ২৫ জুলাই।


দুই টিকিটের জন্য ৭২০ টাকা পরিশোধও করেন ফারুক। কিন্তু টিকিট আর হাতে পাননি। উল্টো এখন চরম ভোগান্তির শিকার তিনি।

কমলাপুর রেল স্টেশনে এ রকম অসংখ্য অভিযোগ পাওয়া যায় যাত্রীদের। যারা টাকা ফেরত চেয়ে ঘুরছেন বিভিন্ন দফতরে। কিন্তু কোনো সুরাহা পাচ্ছেন না। এখন তাদের একটাই প্রশ্ন এই কেটে নেয়া টাকা ফেরত দেবে কে?

এখানেই শেষ নয় কারো অভিযোগ দুই টিকিটের টাকা কেটে নিয়ে একটি টিকিট দেয়া হয়েছে, এসি সিটের টাকা নিয়ে দেয়া হয়েছে সাধারণ আসন। অনলাইনে প্রবেশ সমস্যা, আবার কেউ ঢুকতে পারলেও পাচ্ছেন না টিকিট। বলছেন, ৩০ সেকেন্ডের ভেতরে সব টিকিট শেষ। কিন্তু স্টেশনে আসলে কালোবাজারে বেশি দামে পাওয়া যাচ্ছে টিকিট।

যদিও এসব অভিযোগ মানতে নারাজ টিকিট বিক্রয় প্রতিষ্ঠান সহজ ডটকম। উল্টো দায় চাপাচ্ছেন যাত্রীদের ওপর। প্রতিষ্ঠানটির ভাইস প্রেসিডেন্ট জুবায়ের হোসাইন বলছেন, যদি টাকা কেটে নেয়ার পরও টিকিট না পায়, তাহলে অধিকাংশ ক্ষেত্রে যেটা হয় অনলাইনে পেমেন্ট করার জন্য গিয়ে ১৫ মিনিটের মধ্যে কাজ কমপ্লিট করছে না। যাত্রীরা অসচেতনতার কারণে টাকা দিতে দেরি করেছে।

কিন্তু সহজের এই যুক্তির সঙ্গে একমত নন প্রযুক্তিবিদরা। তারা বলছেন, সেবা দিতে অক্ষম ত্রুটিপূর্ণ অ্যাপই এর জন্য দায়ী। জাকারিয়া স্বপন বলছেন, যদি নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ করতে না পারে তাহলে তো টাকা কেটে নেয়ার কোনো সুযোগ নেই। তখন বলা হবে আপনি নির্দিষ্ট সময়ের মধ্যে টিকিটসংক্রান্ত কাজ শেষ করতে পারেননি, ধন্যবাদ। কিন্তু তারা টাকা কেটে নিয়ে এখন গ্রাহককে দোষ দিচ্ছে। তাদের অ্যাপ যথাযথভাবে তৈরি করা হয়নি। সেদিকে সহজের নজর দেয়া দরকার বলেও মত এই প্রযুক্তিবিদের।

চলতি বছর মার্চে ট্রেনের টিকিট বিক্রির দায়িত্ব পায় সহজ ডটকম। অনলাইন ও অফলাইন দুই মাধ্যমেই টিকিট বিক্রি করছে তারা। 


সম্পাদক ও প্রকাশক : মো: শামসুল কবির শাহীন
ব্যবস্থাপনা পরিচালক: মোহাম্মদ হুমায়ুন কবির
নির্বাহী সম্পাদক:এম.এ কাইয়ুম

■ অফিস  :
প্রধান কার্যালয় : ২৪, গার্ডেন ভিউ, বায়েজিদ-ফৌজদারহাট লুফ রোড (লিংক রোড), ৬নং ব্রীজ, বায়েজিদ, চট্টগ্রাম, বাংলাদেশ।
সম্পাদকীয় কার্যালয় : চৌধুরী সেন্টার, (এডুকেশন বোর্ডের বিপরীতে), (লিফট–০৬), ২২৫ সিডিএ অ্যাভিনিউ, মুরাদপুর, চট্টগ্রাম, বাংলাদেশ।

মোবাইল : +88 01822-90 93 20
ই-মেইল : newsdesk24tv@gmail.com

কপিরাইট © 2018-2023 24tv.com.bd । একটি টুয়েন্টিফোর ফ্যামেলির প্রতিষ্ঠান
Design & Developed by Smart Framework